LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ রবিবার| ২৮ এপ্রিল ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

শিক্ষা প্রতিষ্ঠানের চিহ্ন নেই: চলছে ভাতা উত্তোলন, নীরব প্রশাসন



নাম সর্বস্ব ভুয়া শিক্ষা প্রতিষ্ঠান দেখিয়ে নেত্রকোনার পূর্বধলায় বেশ কয়েক বছর ধরে সরকারি বিভিন্ন ভাতাসহ বই উত্তোলন করে আসছে একটি চক্র। শুধু তাই নয় জমিদাতার ছেলের অজান্তে তাকে পরিচালনা কমিটির সভাপতি বানিয়ে নানা সময়ে স্বাক্ষর জাল করে দেয়া হয়েছে শিক্ষক নিয়োগ। রয়েছে প্রশাসনের পরিদর্শন বইও। 


সরেজমিনে গিয়ে দেখা যায়, জেলার পূর্বধলা উপজেলার গোহালাকান্দা ইউনিয়নের শুভখাই গ্রামের মৃত রজব আলী ১৯৭৮ সালে শুভখাই এবতেদায়ী মাদ্রাসার নামে ৪২ শতাংশ জমি দেন। কিন্তু সে জমিতে কোন শিক্ষা প্রতিষ্ঠানের চিহ্ন নেই। কাগজে পত্রে উল্লেখিত বিল্ডিং, টিউবওয়েল-বেঞ্চসহ কোন কিছুই নেই দৃশ্যমান। অথচ কাগজপত্রে এবতেদায়ী মাদ্রাসা দেখিয়ে প্রতিবছর সরকারি বইসহ বিভিন্ন ভাতা উত্তোলন করছে গ্রামেরই একটি মহল।

অভিযোগ রয়েছে, ২০১৩ সাল থেকে ভুয়া কমিটি করে শিক্ষক নিয়োগ, ছাত্র-ছাত্রীদের পরীক্ষায় অংশগ্রহণসহ পাশের হার ভালো দেখিয়ে এমপিওভুক্তির আবেদন করেছেন তারা। এমনকি করোনাকালীন ভাতা উত্তোলনও করেছেন ওই অস্তিত্বহীন প্রতিষ্ঠানের ভুয়া শিক্ষকরা। জমিদাতার ছেলে ফজলুল হকের অজান্তে তাকে সভাপতি বানিয়ে স্বাক্ষরিত বিভিন্ন চিঠিতে বিভিন্ন কার্যক্রম দেখানো হয়েছে। স্বাক্ষরেও রয়েছে ভিন্নতা। ৭ সদস্য বিশিষ্ট পরিচালনা কমিটি তৈরি করলেও সদস্যরাও জানেন না কেউই। স্বাক্ষর জালিয়াতি করে দেয়া হয়েছে শিক্ষক নিয়োগও। সেইসঙ্গে অগ্রণী ব্যাংকের চেক মারফত ২০ হাজার টাকার চেক উত্তোলন করা হয়েছে। 

গ্রামবাসী বলছেন, এমন অনিয়মের বিষয়টি জানতে পেরে ঘটনার সুষ্ঠু তদন্তে প্রশাসনের বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ করলেও কোন পদক্ষেপ নেয়নি স্থানীয় প্রশাসন। 

অভিযুক্ত মাদ্রাসার সহকারী শিক্ষক মোফাজ্জল হোসেনের সাথে কথা বললে তিনি এ বিষয়ে প্রধান শিক্ষক মো. আশরাফুল আলমের সাথে কথা বলতে বলেন। 

অন্যদিকে প্রধান শিক্ষক আশরাফুল আলম জানান, তিনি এখন এই প্রতিষ্ঠানের সাথে নেই। এটি এলোমেলো। বেতন ভাতা পান নি। তাই এটি ছেড়ে দিয়েছেন।

এদিকে উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. শফিকুল বারী করোনাকালীন শিক্ষক ভাতার তালিকা পাঠানোর কথা স্বীকার করে বলেন, ‘আমি তালিকা পাঠিয়েছি ঠিক আছে, কিন্তু পেয়েছে কিনা জানি না।

একটি নাম সর্বস্ব প্রতিষ্ঠানের কিভাবে তালিকা দেয়া হয় জানতে চাইলে তিনি বলেন, ‘এসব মাদ্রাসা তো এতো দেখা হয় না। কাগজপত্র দেখেছি।’

তিনি আরো বলেন, ইউএনওর নির্দেশ আছে কথা না বলতে। ইউএনও পরিদর্শন করে এসেছেন।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে কুলসুমের সাথে কথা বলতে গেলে তিনি বিরক্তির সুরে বলেন, ‘এ বিষয়ে মাধ্যমিক কর্মকর্তা আছে সেখানে যান। আমার কাছে কি?’

তবে পরবর্তীতে দীর্ঘক্ষণ বসার পর ভুয়া প্রতিষ্ঠানের পাশে মুয়াজ্জিনের ঘর দেখিয়ে বললেন, ‘একটা স্থাপনা আছে। এলাকায় কিছুটা সমস্যা রয়েছে।

অন্যান্য অনিয়ম সম্পর্কে তিনি বলেন, খতিয়ে দেখা হচ্ছে।

অন্যদিকে, সোমবার বিকালে ইউনওর বক্তব্য আনার পরপরই জমিদাতার ছেলেকে ইউএনও ডেকে পাঠিয়েছেন বলে জানিয়েছেন জমিদাতার ছেলে হাবিবুর রহমান। তিনি সময়নিউজকে জানান, মোয়াজ্জিনের ঘরটি দেখাতে এবং ভুয়া মাদ্রাসার পক্ষে রাজি হয়ে যেতে তাদেরকে চাপ দেয়া হচ্ছে।


1